ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির চতুর্থ সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ৭৮ গ্র্যাজুয়েট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
ইবির চতুর্থ সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ৭৮ গ্র্যাজুয়েট

ইবি: আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তন। সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছ থেকে স্বর্ণপদক পাচ্ছেন ৭৮ জন পোস্ট গ্র্যাজুয়েট ধারী।

বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনের পদক পুরস্কার উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এ এইচএম আক্তারুল ইসলাম জিল্লু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টার সূত্রে জানা যায়, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য চতুর্থ সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর, এমফিল ও পিএইচডি ডিগ্রিপ্রাপ্ত মোট ৯ হাজার ২০০ জন শিক্ষার্থী নিবন্ধনভুক্ত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর ১৯৯৯-২০০০ শিক্ষাবর্ষ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষ পর্যন্ত পাঁচটি অনুষদে সর্বোচ্চ ফলাফলধারী ৭৮ জন শিক্ষার্থী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।

স্বর্ণপদক প্রাপ্তদের মধ্যে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ১৯ জন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ৯ জন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ১৫ জন, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ১৬ জন পোস্ট গ্র্যাজুয়েট ধারী স্বর্ণপদকে মনোনীত হয়েছেন।

এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ১৯ জন পোস্ট গ্র্যাজুয়েট ধারী স্বর্ণপদকে মনোনীত হয়েছেন। এদিন রাষ্ট্রপতি আবদুল হামিদ তাদের মধ্যে থেকে ২০ জন শিক্ষার্থীর হাতে স্বর্ণপদক তুলে দিবেন।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ। সমাবর্তনে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন লেখক ও গবেষক অধ্যাপক ড. জাফর ইকবাল।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।