ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যানজটে বিসিএস পরীক্ষা দিতে পারেননি ১৫০ শিক্ষার্থী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
যানজটে বিসিএস পরীক্ষা দিতে পারেননি ১৫০ শিক্ষার্থী  রাজশাহী কলেজের সামনে বিসিএস শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজ

রাজশাহী:  অনাকাঙ্ক্ষিত যানজটে পড়ে বিসিএস পরীক্ষা দেওয়া হলো না প্রায় ১৫০ জন শিক্ষার্থী। সময়মতো পরীক্ষা কেন্দ্রে হাজির হতে না পারায় বগুড়া অঞ্চলের এসব শিক্ষার্থীকে পরীক্ষার হলে ঢুকতে দেওয়া হয়নি।
 

বিসিএস ক্যাডার হওয়ার স্বপ্নে দীর্ঘদিন ধরেই প্রস্তুতি নিয়েছিলেন তারা। শেষ পর্যন্ত থমকে গেলো তাদের বিসিএস ক্যাডার হওয়ার সেই স্বপ্ন।

পরীক্ষা দিতে না পেরে শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে রাজশাহী কলেজ কেন্দ্রের সামনে বিক্ষোভ করেন তারা। পরীক্ষার্থীদের বিক্ষোভের মুখে কলেজের প্রধান ফটক বন্ধ করে দেন কলেজ কর্তৃপক্ষ। পরে পুলিশ গিয়ে বিক্ষুব্ধদের সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে তাদের পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হয়নি।  

রাজশাহী কলেজে পরীক্ষা কেন্দ্রে আসা পরীক্ষার্থী শিরিন ইসলাম জানান, নাটোর-বগুড়া সড়কের রণবাঘা নামে একটি স্থানে ট্রাক উল্টে সড়ক বন্ধ হয়ে যায়। এতে সড়কের দু’পাশে ভয়াবহ যানজট তৈরি হলে বগুড়া থেকে রাজশাহীমুখী বাসগুলো আটকা পড়ে। আটকা পড়েন বিসিএস পরীক্ষার্থীরাও। পরে সড়ক থেকে ট্রাক সরালে যান চলাচল স্বাভাবিক হয়। কিন্তু কেন্দ্রে আসতে পরীক্ষার্থীদের দেরি হয়ে যায়। তাই রাজশাহী কলেজ কেন্দ্রের প্রায় ১৫০ জন পরীক্ষার্থী বিসিএস পরীক্ষায় অংশ নিতে পারেননি।  

রাজশাহী কলেজের সামনে বিসিএস শিক্ষার্থীদের বিক্ষোভ/ছবি: বাংলানিউজএ ঘটনার পর রাজশাহী কলেজ কেন্দ্রের মূল ফটকের সামনে অনেকেই কান্নায় ভেঙে পড়েন এবং বিক্ষোভ করেন।  

জানতে চাইলে কেন্দ্র সচিব ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান সাংবাদিকদের বলেন, পরীক্ষা দিতে হলে সকাল ১০টার মধ্যে কলেজ ক্যাম্পাসের ভেতর ঢুকতে হবে। এটা নিয়ম। কিছু পরীক্ষার্থী এই সময়ের মধ্যে আসতে না পারায় তাদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি।  

তার কেন্দ্রে মোট বিসিএস পরীক্ষার্থী ছিলেন তিন হাজার ৭৫০ জন। এর মধ্যে প্রায় ২০০ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত পরীক্ষা চলে বলে জানান কেন্দ্র সচিব প্রফেসর হবিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।