ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উৎসবমুখর পরিবেশে জাবিতে চলছে ভোটগ্রহণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
উৎসবমুখর পরিবেশে জাবিতে চলছে ভোটগ্রহণ কেন্দ্রে ভোটারা। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: দীর্ঘ ১৬ বছর পর উৎসবমুখর পরিবেশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ভোটগ্রহণ চলছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টায় দু'টি কেন্দ্রে এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ ও নির্বাচনের রিটানিং কর্মকর্তা অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

রিটানিং কর্মকর্তা অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, 'কলা ও মানবিকী অনুষদে ৫৫টি বুথ ও সমাজবিজ্ঞান অনুষদে ৬৫টি বুথে ভোটগ্রহণ চলছে। আমরা আশা করছি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়ায় সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে। এছাড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে। 'ভোট দিচ্ছেন অভিনেতা সুভাশিষ ভৌমিক।  ছবি: বাংলানিউজনির্বাচনে ২৫টি আসনের বিপক্ষে ১১৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার রয়েছে চার হাজার তিনশ' ৭৩জন। এবারের নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বাংলাদেশ কৃষক লীগের সভাপতি মো. মোতাহার  হোসেন মোল্লার নেতৃত্বাধীন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট ও সাবেক উপাচার্য অধ্যাপক এম এ মতিন ও জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলমের নেতৃত্বে সাবেক ছাত্রলীগ পর্ষদ ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল গ্রাজুয়েট মঞ্চ’ নামক দু'টি আওয়ামী লীগের প্যালেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  ছবি: বাংলানিউজজাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ ও অধ্যাপক শামছুল আলম সেলিমের নেতৃত্বে বিএনপিপন্থি গ্রাজুয়েটরা ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ নামে প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো ৪৪জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থীর মধ্যে সাংবাদিক প্রার্থী রয়েছে আটজন।

১৯৯৮ সালের ২৯ এপ্রিল সর্বশেষ বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।