ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ৪র্থ সমাবর্তনের সময়সূচি প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
ইবির ৪র্থ সমাবর্তনের সময়সূচি প্রকাশ

ইবি: আগামী ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিতব্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ৭ জানুয়ারি দুপুর ১২টা ২৫ মিনিটে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদের নেতৃত্বে সমাবর্তন শোভাযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের কর্মসূচি শুরু হবে।

জাতীয় সঙ্গীত ও পবিত্র ধর্মগ্রন্থ পাঠ শেষে ১২টা ৩০ মিনিটে রাষ্ট্রপতি সমাবর্তনের উদ্বোধন ঘোষণা করবেন।

পরে ইবি সম্পর্কিত প্রামাণ্যচিত্র, উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর স্বাগত বক্তব্য, রাষ্ট্রপতির কাছে ডিগ্রিপ্রাপ্তদের উপস্থাপন, রাষ্ট্রপতি কর্তৃক ডিগ্রি দেয়া শেষে দুপুর ১২টা ৫৩ মিনিটে রাষ্ট্রপতি ২০ জন পোস্ট গ্র্যাজুয়েটকে সনদ ও স্বর্ণপদক দিবেন।

দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, উপ-উপাচার্যের ধন্যবাদ জ্ঞাপন, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নানের বক্তব্য, সমাবর্তন আলোচক অধ্যাপক ড. জাফর ইকবালের বক্তব্য ও ক্রেস্ট দেয়া শেষে ১টা ১৮ মিনিটে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ বক্তব্য দিবেন।

পরে দুপুর দেড়টায় রাষ্ট্রপতি সমাবর্তনের আনুষ্ঠানিক সমাপ্ত ঘোষণা করবেন।

এদিকে চতুর্থ সমাবর্তনে গাউন, দাওয়াতপত্র, লাঞ্চ টোকেন, আগামী ৬ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট বিভাগ থেকে সংগ্রহ করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া মূল সনদের জন্য ৬ জানুয়ারি পর্যন্ত বিভাগে প্রোভিশনাল সনদ জমা নেয়া হবে।

সমাবর্তনের দিন সংশ্লিষ্ট বিভাগে মূল সনদ দেয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।