ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচনের দাবিতে ওয়ালিদ আশরাফের গণসংযোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
ডাকসু নির্বাচনের দাবিতে ওয়ালিদ আশরাফের গণসংযোগ এবার গণসংযোগে ওয়ালিদ আশরাফ। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে এবার গণসংযোগ করছেন অনশনকারী ওয়ালিদ আশরাফ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন এ অবস্থান নিয়ে এ কার্যক্রম চালাচ্ছেন তিনি।  

ওয়ালিদ আশরাফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ইনস্টিটিউটের ২০১১-১২ সেশনের সান্ধ্যকালীন কোর্সের মাস্টার্সের ছাত্র ছিলেন।

এখন বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের রাশিয়ান ভাষার শিক্ষার্থী।

ওয়ালিদ আশরাফ বাংলানিউজকে বলেন, ভিসি স্যার আশ্বাসে ডাকসু নির্বাচনের ব্যাপারে কোনো অগ্রগতি দেখছিনা। ইতোমধ্যে আমি ডাকসু নিয়ে লেখালেখি শুরু করেছি। আগামী দুয়েক দিনের মধ্যে যদি কোনো পদক্ষেপ নেয়া না হয়, তাহলে আবার অনশন করবো। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ডাকসু নির্বাচনের কথা বলছেন শিক্ষার্থীদের।  

ডাকসু নির্বাচনের দাবিতে গত ২৫ নভেম্বর অনশনে বসেন ওয়ালিদ আশরাফ। এই সময়ে তিনি শুধু পানি আর স্যালাইন নিয়ে বেঁচে ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে তিনবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

৯ শনিবার দুপুর ১২ টা ৫০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্বরে পানি ও কলা দিয়ে ওয়ালিদের অনশন ভাঙান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। উপাচার্য ডাকসু নির্বাচনের উদ্যোগ নেবেন বলে এ সময় তাকে আশ্বস্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।