ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বড় যদি হতে চাও মায়ের কথা শুনবে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
বড় যদি হতে চাও মায়ের কথা শুনবে

ঈশ্বরদী (পাবনা): প্রধানমন্ত্রীর মুখ্য সমন্বয়ক ও বাংলাদেশ স্কাউটের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদ বলেছেন, বড় যদি হতে চাও মায়ের কথা শুনবে, শিক্ষকের কথা শুনবে, নিজের খেয়াল মত কিছু করো না।

শুক্রবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় ঈশ্বরদীর পাকশী রেলওয়ে ফুটবল মাঠে বাংলাদেশ স্কাউটের রাজশাহী অঞ্চলের উদ্যোগে পাঁচ দিনব্যাপী ষষ্ঠ আঞ্চলিক কাব-ক্যাম্পুরির মহাতাঁবু জলশা  সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কাব-ক্যাম্পুরিতে অংশগ্রহণকারী সবার উদ্দেশে আবুল কালাম আজাদ বলেন, বড়দের কথা মেনে চলা, নিজের খেয়াল খুশিতে কিছু না করে যে কোনো কাজই যথাসাধ্য চেষ্টা করাই হবে কাব-স্কাউটদের কাজ।

সাধারণ ছেলে-মেয়েদের চাইতে একধাপ এগিয়ে থাকতে হবে। তাই আমি বলবো, তোমরা শিক্ষকের কথা শুনবে, মায়ের কথা শুনবে, তোমরাই একদিন বড় হবে। তোমার বাড়ি ও স্কুল পরিষ্কার পরিচ্ছন্ন রাখবে। তাহলে তোমাদের সবার জীবন একদিন সুন্দর হবে। তোমরাই এ সোনার বাংলায় বসবাস করবে।
মহাতাঁবু জলশা  সমাপনী অনুষ্ঠান
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ স্কাউটস রাজশাহী অঞ্চলের সভাপতি অধ্যাপক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বাংলাদেশ বেতার রাজশাহীর উপস্থাপক লতিফা তাহিরা খাতুন ইতির সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পাবনার জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন, রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর উর রহমান, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ডিসি) আহমেদ হোসেন ভূঁইয়া, পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক নাজমুল ইসলাম প্রমুখ।

ষষ্ঠ কাব-ক্যাম্পুরি-২০১৯ অনুষ্ঠিত হলো ঈশ্বরদীর পাকশীতে। পঞ্চম কাব-ক্যাম্পুরি ২০১৪ সালে হয়েছিল পাকশীতে। চতুর্থ কাব-ক্যাম্পুরি ১৯৯৭ সালে পঞ্চগড়, তৃতীয় কাব-ক্যাম্পুরি ১৯৯২ সালে রাজশাহী, দ্বিতীয় কাব-ক্যাম্পুরি ১৯৮৭ সালে রাজশাহী এবং প্রথম আঞ্চলিক কাব ক্যাম্পুরি ১৯৮৫ সালে চাঁপাইনবাবগঞ্জ অনুষ্ঠিত হয়েছিল।

বাংলাদেশ সময়: ০৬০১ ঘণ্টা, জানুয়ারি, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।