ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জাবিতে জাতীয় বিজ্ঞান উৎসব ৮ ফেব্রুয়ারি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
জাবিতে জাতীয় বিজ্ঞান উৎসব ৮ ফেব্রুয়ারি

ঢাকা: ‘থিঙ্ক সায়েন্টিফিক্যালি, এক্সপোজ ইওর অ্যাবিলিটি’ স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী তৃতীয় জাতীয় বিজ্ঞান উৎসব শুরু হবে আগামী ৮ ফেব্রুয়ারি (শুক্রবার)।

সোমবার (৪ ফেব্রুয়ারি) জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের (জেইউএসসি) সভাপতি খন্দকার ওয়ালীউল্লাহ বাংলানিউজকে বিষয়টি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জাবি সাইন্স ক্লাবের আয়োজনে টানা তৃতীয়বারের মতো জাতীয় বিজ্ঞান উৎসব শুরু হবে ৮ ফেব্রুয়ারি।

শেষ হবে ৯ ফেব্রুয়ারি। আশা করছি, এবারও প্রত্যাশানুযায়ী সাড়া পাবো।

এবারের উৎসবে সাতটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা হবে। ক্যাটাগরিগুলো হলো- প্রোজেক্ট শোকেস, সায়েন্স কুইজ, আইডিয়া কনটেস্ট, রোবটিক্স ওয়ার্কশপ, সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, রুবিক্স কিউব গেইমিং কনটেস্ট এবং রোড টু ইউনিভার্সিটি। অর্ধশত স্কুল, ২০টি কলেজ এবং ১৫টির অধিক বিশ্ববিদ্যালয় এ উৎসবে অংশ নেবে।

উৎসবে অংশগ্রহণ করতে হলে আগামী ৬ ফেব্রুয়ারির মধ্যে নির্দিষ্ট ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা এবং অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানা যাবে ফেসবুক ইভেন্ট https://www.facebook.com/events/2008715829217874/

এছাড়া গুগল ডক্স লিংক https://docs.google.com/forms/d/1YfJV40CQ1L5l-0z9t_uZDfqGyGJdaeqtDhqgHK0JTAo/edit থেকে সরাসরি রেজিস্ট্রেশন করা যাবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।