ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ইকসুর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
ইকসুর দাবিতে উপাচার্যকে স্মারকলিপি

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের (ইকসু) দাবিতে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন সংসদ।

শনিবার (০৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণের মাধ্যমে স্মারকলিপি দেন সংগঠনটির নেতাকর্মীরা। স্মারকলিপিতে ইকসু আইন সংশোধন ও নির্বাচনসহ পাঁচ দফা দাবি জানায় তারা।

 

দাবিগুলো হলো, অবিলম্বে আইন সংশোধন করে ইকসু যুক্ত করতে হবে, সব প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসতে উদ্যোগ নিতে হবে, ছাত্র সংসদ ভবন তৈরিতে উদ্যোগ নিতে হবে। এছাড়াও গণতান্ত্রিক রাজনীতির জন্য সব প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষের ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান পরিবেশ সৃষ্টি করতে হবে ও একইসঙ্গে হল ছাত্র সংসদ নির্বাচনেরও উদ্যোগ নেওয়ার দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন সংসদের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি আদায়ে ছাত্র সংসদ থাকাটা জরুরি। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও যথাযথ প্রক্রিয়া গ্রহণ গণতান্ত্রিক ছাত্র রাজনীতি চর্চার মুক্ত মঞ্চ তৈরির জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।