ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

র‌্যাগিংয়ের বিরুদ্ধে বেরোবি প্রশাসনের কঠোর হুঁশিয়ারি

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
র‌্যাগিংয়ের বিরুদ্ধে বেরোবি প্রশাসনের কঠোর হুঁশিয়ারি

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) র‌্যাগিংয়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

র‌্যাগিংয়ের বিষয় উল্লেখ করে ‍বুধবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম বাংলানিউজকে জানান, র‌্যাগিংয়ের ঘটনা ঘটলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফরিদ উল ইসলাম বলেন, আগামী ৩ মার্চ থেকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

এ উপলক্ষে র‌্যাগিংয়ের ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের র‌্যাগিং নামক অমানবিক নির্যাতন করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রক্টর ফরিদ উল ইসলাম বলেন, ‘র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হয়। র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যারও সৃষ্টি হয়। কেউ র‌্যাগিং করলে বা করতে উদ্বুদ্ধ করলে অভিযোগ পাওয়া মাত্র অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে প্রশাসন এবং অভিযুক্ত শিক্ষার্থীকে কঠিন শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও বলেন, র‌্যাগিংয়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের অবগতির জন্য গত ২৯ জানুয়ারি আমরা প্রত্যেক বিভাগে নোটিশ দিয়েছি যে, কোথাও কোনো প্রকার র‌্যাগিং করা যাবে না। তার পরেও যদি কোনো শিক্ষার্থী র‌্যাগিংয়ের শিকার হয়, তাহলে তাকে নির্ভয়ে নিজ বিভাগে অথবা প্রক্টর অফিসে অভিযোগ দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।