ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

দ্বিতীয় কৃষি বিতর্কে চ্যাম্পিয়ন বাকৃবি

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৩ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
দ্বিতীয় কৃষি বিতর্কে চ্যাম্পিয়ন বাকৃবি

বাকৃবি (ময়মনসিংহ): দ্বিতীয় কৃষি বিতর্ক উৎসবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে (জাবি) পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জাবির মারুফ বিন মোজাম্মেল।

শনিবার (৯ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তনে দ্বিতীয় কৃষি বিতর্ক উৎসবের চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করা হয়।

বিতর্কের ফাইনালে বাকৃবির ‘বাউডিএস-১’ দলের ভেটেরিনারি অনুষদের চতুর্থ বর্ষের শিবলী সাদিক শাহ্, পশুপালন অনুষদের তৃতীয় বর্ষের আহাদ জাহিন সরকার ও মাৎস্য-বিজ্ঞান অনুষদের তৃতীয় বর্ষের মুবিন হোসেন সোহান প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে বিতর্ক করেন।

অপরদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জুডো ‘সংশপ্তক’ দলের দর্শন চতুর্থ বর্ষের ফয়সাল মাহমুদ শান্ত ও মারুফ বিন মোজাম্মেল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের সাজিদ হাসান অভি বিরোধী দল হিসেবে বিতর্ক করেন।

বাকৃবি ডিবেটিং সংঘের আয়োজনে বিতর্ক উৎসবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ মোট ১২টি বিশ্ববিদ্যালয় থেকে ২০টি দল প্রতিযোগিতায় অংশ নেয়।

সমাপনী অনুষ্ঠানে বাকৃবি ডিবেটিং সংঘের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, সহ-সভাপতি সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসি ও ডিবেটিং সংঘের সাধারণ সম্পাদক মো. বিল্লাল হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।