ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ডাকসু নির্বাচন: বুথ স্থাপন সম্পন্ন, যাচ্ছে ব্যালট বাক্স

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
ডাকসু নির্বাচন: বুথ স্থাপন সম্পন্ন, যাচ্ছে ব্যালট বাক্স হলে হলে যাচ্ছে ব্যালট বাক্স/ছবি: বাদল

ঢাকা বিশ্ববিদ্যালয়: দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের অচলায়য়তন ভাঙার প্রত্যাশায় শিক্ষক-শিক্ষার্থীরা। নির্বাচন ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। হলগুলোতে স্থাপন করা হয়েছে বুথ।

রোববার (১০ মার্চ) বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন থেকে হলগুলোতে পাঠানো হচ্ছে ব্যালট বাক্স।

সোমবার (১১ মার্চ) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মোট ভোটার ৪৩ হাজার ২৫৬ জন।

হলে স্থাপিত বুথছাত্রদের ১৩ এবং ছাত্রীদের ৫ হলে প্রস্তুত করা হয়েছে ৫০৮টি বুথ। এর মধ্যে মাস্টারদা সূর্যসেন হলে ৩২টি, সলিমুল্লাহ মুসলিম হলে বুথ ৩৫টি, শহীদুল্লাহ হলে ২০টি, ফজলুল হক মুসলিম হলে ৩৫টি, অমর একুশে হলে ২০টি, জগন্নাথ হলে ২৫টি, কবি জসীম উদ্দীন হলে ২০টি, হাজী মুহাম্মদ মুহসীন হলে ৩০টি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ২১টি, স্যার এ এফ রহমান হলে ১৬টি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ২৪টি, জিয়াউর রহমান হলে ২০টি এবং বিজয় একাত্তর হলে ৪০টি, রোকেয়া হলে ৫০টি, কবি সুফিয়া কামাল হলে ৪৫টি, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ১৯টি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে ২০টি, শামসুন্নাহার হলে ৩৫টি বুথ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন বাংলানিউজকে বলেন, হলে বুথ স্থাপন সম্পন্ন হয়েছে। ব্যালট বক্স আসবে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।