ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

টাঙ্গাইল: র‌্যাগিংয়ের নামে ডেকে নিয়ে স্ট্যাম্প দিয়ে মেরে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদের হাত ভেঙে দেয়া এবং শাহপরান শুভ ও রানাকে মারধর করার ঘটনায় ছয় শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রসাশন। 

রোববার (১০ মার্চ) রাত ৮টায় বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের নির্দেশ জানানো হয়।  

এছাড়া সাত কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না মর্মে কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ৪র্থ বর্ষ ২য় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং ২য় বর্ষ ১ম সেমিস্টারের এস এম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মো. আবু হেনা মোস্তফা কামাল, মো. আতিকুজ্জামান ও অনিন্দ রায়।  

উল্লেখ্য, শুক্রবার রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তলায় ডেকে নিয়ে ওই তিন শিক্ষার্থীকে মারধর করা হয়।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রক্টরিয়াল বডি, ডিন, প্রভোস্ট, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যানসহ সব শিক্ষকদের নিয়ে জরুরি সভায় ওই ছয় শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।  

কারণ দর্শানো ও তদন্তের ওপর তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে। সাময়িক বহিষ্কারে থাকা অবস্থায় ক্যাম্পাস ও আশপাশের এলাকায় তাদের প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।