ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভর্তিমেলার উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ভর্তিমেলার উদ্বোধন

খুলনা: নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, খুলনার ২০২০ সালের স্প্রিং সেমিস্টারে ভর্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দুপুরে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এ ভর্তি মেলা।

সরকারি ছুটির দিনসহ সপ্তাহে সাতদিনই এ ভর্তি মেলা চলবে এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি শাখা খোলা থাকবে বলে জানা যায়।  

মেলার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ওবায়দুল্লাহ রিপন, পবিত্র কুমার সরকার, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক, ট্রেজারার প্রফেসর সুধীর কুমার পাল, সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল, রেজিস্ট্রার মো. শহীদুল ইসলাম, প্রক্টর শেখ মাহরুফুর রহমান, অতিরিক্ত পরিচালক (অর্থ ও হিসাব) রবীন্দ্রনাথ দত্তসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

মেলায় ভর্তি হতে আসা শিক্ষার্থীদের জন্য সব প্রোগ্রামে ১০ শতাংশ টিউশন ফি ছাড়, এস এস সি ও এইচ এস সি/ সমমান পরীক্ষার ফলাফলের উপর ১০০ শতাংশ পর্যন্ত টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১০০ শতাংশ টিউশন ফি ছাড়, সহোদর ভাইবোনদের জন্য ২৫ শতাংশ টিউশন ফি ছাড়, ছাত্রী ও আদিবাসীদের জন্য অতিরিক্ত ৫ শতাংশ টিউশন ফি ছাড়, ডিপ্লোমা হোল্ডারদের জন্য অতিরিক্ত ১০ শতাংশ টিউশন ফি ছাড়, চার বছর মেয়াদি সিভিল ইঞ্জিনিয়ারিং  প্রোগ্রামে ১৫ শতাংশ এবং ইইই প্রোগ্রামে ১০ শতাংশ অতিরিক্ত টিউশন ফি ছাড়ের ব্যবস্থা করা হয়েছে।  

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, ইইই ও সিভিল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এলএলবি (অনার্স), বিএ (অনার্স) ইংরেজি এবং স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইএমবিএ,  এমএ ইংরেজি ভাষা ও সাহিত্য, এমএসএস অর্থনীতি ও সোসিওলোজি, মাস্টার অব ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস) ও মাস্টার অব পাবলিক হেলথ (এমপিএইচ) কোর্স চালু আছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭ , ২০১৯
এমআরএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ