ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বিদ্যাদেবীর আরাধনায় বশেফমুবিপ্রবি শিক্ষার্থীরা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
বিদ্যাদেবীর আরাধনায় বশেফমুবিপ্রবি শিক্ষার্থীরা 

ঢাকা: বিদ্যা ও ললিতকলার অধিষ্ঠাত্রী দেবী সরস্বতী। পূজা-অর্চনা দিয়ে দেবীর কৃপা প্রার্থনা করেছেন জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এবং স্থায়ী ক্যাম্পাস মালঞ্চে সরস্বতী পূজার আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সকাল পৌনে ৯টার দিকে পূজার আচার-অনুষ্ঠান ও পুষ্পাঞ্জলি এবং দেবীর আরাধনা শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের সরস্বতী পূজা উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য, গণিত বিভাগের প্রভাষক রিপন রায়, সিএসই বিভাগের প্রভাষক সুজিত রায়, প্রদ্যাৎ পাল, সুজন কুমার মিত্র, জামালপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার আকাশ কুমার কুন্ডু, সহকারী কমিশনার হীরক কুমার দাস প্রমুখ।  

এদিকে সরস্বতী পূজা উপলক্ষে শিক্ষক-শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।  

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে চলেছেন। এক্ষেত্রে সবাইকে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখতে হবে। ’

এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতির ঐতিহ্যকে সমুন্বিত রেখে সামাজিক দায়িত্ব পালন করার আহ্বান জানান উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।