ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

খুলনায় এসএসসি পরীক্ষায় বসবে ৩০ হাজার শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
খুলনায় এসএসসি পরীক্ষায় বসবে ৩০ হাজার শিক্ষার্থী

খুলনা: এ বছর খুলনা জেলায় এসএসসি ও দাখিল পরীক্ষায় ৩০ হাজার ৬শ ৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) থেকে পরীক্ষা শুরু হবে। সুষ্ঠু পরীক্ষা নিশ্চিত করতে খুলনা জেলা প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, খুলনায় এ বছর ৮৭টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষার্থী ৩০হাজার ৬শ ৭ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ২৪ হাজার ৯৫২ জন, দাখিলে ৩ হাজার ৩৯১ জন ও এসএসসি ভোকেশনালে ২ হাজার ২৬২ জন।

গত বছর এসএসসি পরীক্ষায় অংশ নেন ২৭ হাজার ৬৮৪ জন, দাখিলে ৩ হাজার ১৩৯ জন ও এসএসসি ভোকেশনালে ২ হাজার ১৪৯ জন পরীক্ষার্থী। এ বছর এসএসসি পরীক্ষায় কয়রা চান্নিরচক এল.সি কলেজিয়েট স্কুলে নতুন কেন্দ্র অনুমোদন দেওয়া হয়েছে ও পরীক্ষার্থী কমছে ২ হাজার ৩৮৫ জন।

গত বছর এসএসসি পরীক্ষার্থীদের জন্য দুইটি কেন্দ্র বাড়িয়ে করা হয় ৫৫টি। ২০১৭ সালে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ৫০টি কেন্দ্র নির্ধারণ করা হলেও ২০১৮ সালে তা বাড়িয়ে করা হয় ৫৩টি।

অতিরিক্ত খুলনা জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান বাংলানিউজকে বলেন, প্রশ্ন ফাঁস রোধসহ সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ০৮৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২০
এমআরএম/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।