ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রথমদিনে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৩৫৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
প্রথমদিনে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৩৫৪ জন

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার প্রথমদিনে ৩৫৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

পাশাপাশি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ভোলায় এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে এবং বরিশালের গৌরনদী উপজেলার কাসেমাবাদ মাদ্রাসা কেন্দ্রে নকলে সহায়তার চেষ্টা করায় দুই ছাত্রীকে চার হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৩ জানুয়ারি) বাংলা প্রথমপত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী এদিন ভোলা জেলায় ৭২, বরগুনায় ৩৯, পটুয়াখালীতে ৮০, পিরোজপুরে ৩২, ঝালকাঠিতে ২২ ও বরিশালে ১০৯ জন অনুপস্থিত ছিল। ফলে বাংলা প্রথমপত্র পরীক্ষায় ৯৪ হাজার ৯১১ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ হাজার ৬৩৭ জন অংশ নেন।

বরিশাল শিক্ষা বোর্ডের অধীন বিভাগের ছয় জেলায় এ বছর এসএসসি পরীক্ষায় ১ হাজার ৪২৮টি বিদ্যালয়ে পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৮৩ জন। যা গত বছরের থেকে ৫ হাজার ৫০৮ জন বেশি। আর ২৩ হাজার ৪০৯ জন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছে। যা মোট পরীক্ষার্থীর প্রায় ২১ শতাংশ।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।