ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

আমরা যে যে অবস্থানে আছি সবকিছুই বঙ্গবন্ধুর অবদান: ববি ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
আমরা যে যে অবস্থানে আছি সবকিছুই বঙ্গবন্ধুর অবদান: ববি ভিসি

বরিশাল: মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’।

সোমবার (০৩ ফ্রেরুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

উদ্বোধন শেষে উপাচার্য প্রতিযোগিতায় অংশ নেওয়া শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

এরই অংশ বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট। তোমরা প্রতিযোগিরা পারস্পারিক সৌহার্দ্যতা বজায় রেখে খেলাধুলায় অংশ নেবে। তোমাদের মনে রাখতে হবে আমাদের জাতির পিতার নামে এ টুর্নামেন্ট। অতএব এর গাম্ভীর্য্যতা বজায় রাখতে হবে। কেননা আজকে আমরা যে যে অবস্থানে আছি এ সবকিছুই বঙ্গবন্ধুর অবদান।

শারীরিক শিক্ষা দপ্তরের পরিচালক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. তারিকুল হকের পরিচালনায় উদ্বোধন উনুষ্ঠানে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩টি বিভাগ। উদ্বোধনী পর্বের খেলা অনুষ্ঠিত হয় পদার্থবিজ্ঞান ও অর্থনীতি বিভাগের মধ্যে। উদ্বোধনী পর্বের খেলায় অর্থনীতি বিভাগ ট্রাইবেকারে ৩-২ ব্যবধানে পদার্থবিজ্ঞানকে হারিয়ে জয়ী হয়।

বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল (ছাত্রী ইভেন্ট) ১২ ফেব্রুয়ারি এবং ১৩ ফেব্রুয়ারি ছাত্র ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।