ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

বাংলা দ্বিতীয় পত্রে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৩৪৩, বহিষ্কার ৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২০
বাংলা দ্বিতীয় পত্রে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৩৪৩, বহিষ্কার ৯

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্রে ৩৪৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পাশাপাশি জেলায় ছয়জন ও ভোলা জেলায় তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, বাংলা দ্বিতীয় পত্রে অনুপস্থিতির মধ্যে ভোলা জেলায় ৬২ জন, বরগুনায় ৪০ জন, পটুয়াখালীতে ৭৮ জন, পিরোজপুরে ৩২ জন, ঝালকাঠিতে ২২ জন ও বরিশালে ১০৯ জন রয়েছে।

এর ফলে মঙ্গলবার (০৪ ফেব্রুয়ারি) বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় মোট ৯৪ হাজার ৯৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ হাজার ৬৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন বিভাগের ছয় জেলায় এ বছর ১ হাজার ৪২৮টি বিদ্যালয় থেকে ১ লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থীর অংশ নিচ্ছে এসএসসি পরীক্ষায়। যা গত বছর থেকে ৫ হাজার ৫০৮ জন বেশি। আর মোট পরীক্ষার্থীর মধ্যে অনিয়মিত পরীক্ষার্থীই রয়েছে ২৩ হাজার ৪০৯ জন। যা মোট পরীক্ষার্থীর প্রায় ২১ শতাংশ।  
 
বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।