ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ইংরেজি প্রথম পত্রে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৪৩৭, বহিষ্কার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
ইংরেজি প্রথম পত্রে বরিশাল বোর্ডে অনুপস্থিত ৪৩৭, বহিষ্কার ৬

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ইংরেজি প্রথম পত্রে ৪৩৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পাশাপাশি ঝালকাঠি জেলায় একজন, বরিশালে দু’জন ও ভোলা জেলায় তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, ইংরেজি প্রথম পত্রে অনুপস্থিতির মধ্যে ভোলা জেলায় ৭৪ জন, বরগুনায় ৪৯ জন, পটুয়াখালীতে ১০০ জন, পিরোজপুরে ৩৮ জন, ঝালকাঠিতে ৩১ জন ও বরিশাল জেলায় ১৪৫ জন রয়েছে।

এর ফলে বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় মোট ৯৭ হাজার ৯১২ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৭ হাজার ৪৭৫ জন পরীক্ষার্থী অংশ নেয়।

বরিশাল শিক্ষা বোর্ডের আওতাধীন বিভাগের ছয় জেলার এ বছর মোট এক হাজার ৪২৮টি বিদ্যালয় থেকে এক লাখ ১৩ হাজার ৮৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে এসএসসি পরীক্ষায়। যা গত বছরের থেকে পাঁচ হাজার ৫০৮ জন বেশি। আর মোট পরীক্ষার্থীর মধ্যে অনিয়মিত পরীক্ষার্থীই রয়েছে ২৩ হাজার ৪০৯ জন। যা মোট পরীক্ষার্থীর প্রায় ২১ শতাংশ।  
 
বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।