ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

নকলে সহযোগিতা না করায় হামলা, শিক্ষকসহ ১০ শিক্ষার্থী আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
নকলে সহযোগিতা না করায় হামলা, শিক্ষকসহ ১০ শিক্ষার্থী আহত

ব্রাহ্মণবাড়িয়া: এসএসসি পরীক্ষায় নকলে সহযোগিতা না করায় ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুরসহ ১০ শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে দুই শিক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায়  ঢাকায় পাঠানো হয়েছে।

রোববার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

সৈয়দাবাদ এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী মনসুর বাংলানিউজকে জানান, ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা দেওয়ার সময় গোপিনাথপুর গ্রামের এক যুবক তাদের বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে নকল সরবরাহের জন্য মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে বলে।

ওই শিক্ষার্থীর নকল সরবরাহের অপারগতা প্রকাশ করলে পরীক্ষা শেষে তাকে মারধর করা হয়। এরপর প্রধান শিক্ষক ওই ছাত্রকে নিয়ে কেন্দ্র সচিবের কাছে বিষয়টি জানান। এরপর তারা বাড়ি ফিরে যেতে চাইলে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও বহিরাগতরা মিলে তাদের ওপর হামলা করে। হামলায় এএস মনিরুল হক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ১০ শিক্ষার্থী আহত হন।

খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে কসবা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠায়। সেখানে অবস্থার অবনতি হলে সোনিয়া আক্তার ও সাবিকুন্নাহার তন্বী নামের দুই পরীক্ষার্থীকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়।

কসবা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল আলম বাংলানিউজকে জানান, বিষয়টি আমাদের নজরদারিতে রয়েছে। দোষীদের আইনের আওতায় আনার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৬২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।