ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

র‌্যাগিং নিয়ে শাবিপ্রবি প্রশাসনের নির্দেশনা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
র‌্যাগিং নিয়ে শাবিপ্রবি প্রশাসনের নির্দেশনা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) র‌্যাগিং এর বিরুদ্ধে জিরো টলারেন্স জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে র‌্যাগিং নিয়ে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের ওপর বিভিন্ন ধরনের নির্দেশনা জারি করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিকাল শাবিপ্রবি জনসংযোগ বিভাগ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রত্যেক শিক্ষার্থীকে শাবিপ্রবি ডায়েরিতে দেওয়া প্রক্টরিয়াল নীতিমালা ও যৌন হয়রানি নিরোধের আচরণ বিধি মেনে চলতে হবে।

ক্যাম্পাসের ভেতরে ও বাইরে কোনো ধরনের কাজে নবাগত শিক্ষার্থীদের জোরপূর্বক অংশগ্রহণ করানো এবং অংশগ্রহণের জন্য কোনো প্রকার চেষ্টা করা যাবে না। নবীণ শিক্ষার্থীকে তাদের ইচ্ছার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের টং বা অন্য কোনো নিভৃত স্থানে ডেকে না নেওয়া যাবে না।

বিভাগীয় শিক্ষকদের অনুমতি ব্যতীত কোনো শিক্ষার্থী নবাগত শিক্ষার্থীদের নিয়ে কোনো ধরনের পরিচিতিমূলক অনুষ্ঠান করতে পারবে না। নবাগত শিক্ষার্থীদের এবিষয়ে সতর্ক থাকতে হবে। যদি কোনো শিক্ষার্থী মনে  করে যে, অন্য কেউ তার ওপর শারীরিক, মানসিক বা অন্য কোনো শক্তি প্রয়োগ করেছে তবে সঙ্গে সঙ্গে তা বিভাগীয় প্রধান, বিভাগের ছাত্র উপদেষ্টা, বিভাগীয় যে কোনো শিক্ষক, প্রক্টর, পরিচালককে জানাতে হবে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।