ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
শাবিপ্রবিতে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) তিন দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে কেক কাটার মধ্য দিয়ে এ প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশন এ প্রদর্শনীর আয়োজন করে।

উপাচার্য বলেন, আমাদের ইতিহাস, ঐতিহ্যকে দেশ ও আন্তর্জাতিক পরিসরে আরও বেশি তুলে ধরতে হবে। তোমরা পড়াশোনার পাশাপাশি এ কার্যক্রম অব্যাহত রাখবে। নিজেদের জ্ঞান ও দক্ষতার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তানজিনা চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনের সভাপতি এএসএম সায়েম, সাধারণ সম্পাদক নাগিব মাহফুজ প্লাবন, সাংগঠনিক সম্পাদক প্রতীক সিনহা, অর্থ সম্পাদক তন্ময় কর সাহা, সাবেক সভাপতি প্রভা মেহেদি জয়, অভি আশরাফুলসহ বর্তমান সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রথম এক্সিভিশন প্রদর্শন করা হবে। দ্বিতীয় দিন ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দ্বিতীয় এক্সিভিশন প্রদর্শন করা হবে। পরের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তৃতীয় এক্সিভিশন প্রদর্শন করা হবে। একইদিন অ্যাকোয়াটিক নাইটের মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে।

এবারের আলোকচিত্র প্রদর্শনীতে দেশের পাশাপাশি জার্মানি ও ভারত অংশ নিচ্ছে। এ প্রদর্শনীতে তিন ক্যাটাগরিতে মোট ৬৪টি ছবি বাছাই করা হয়েছে। এতে সিঙ্গেল ক্যাটাগরিতে ৪৪টি, মোবাইল ক্যাটাগরিতে ১৮টি ও দু’টি ফটোস্টোরি বাছাই করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।