ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

মুজিব জন্মশতবার্ষিকী ঘিরে ‘আকিজ স্কুল এন্ড কলেজ’র অনুষ্ঠান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, মার্চ ১, ২০২০
মুজিব জন্মশতবার্ষিকী ঘিরে ‘আকিজ স্কুল এন্ড কলেজ’র অনুষ্ঠান 

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ’র সাংস্কৃতিক অনুষ্ঠান ও আনন্দমেলা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (১ মার্চ) আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের উত্তরা ক্যাম্পাসের প্রধান শাখায় দিনব্যাপী নানা আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, যশোর-০১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জামালুন্নেসা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী আয়োজিত মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী তাঁত শিল্প, স্থাপত্য শিল্প, কুমোর বাড়ি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পকর্ম, বিভিন্ন প্রজাতির পাখি, হাতি-ঘোড়াসহ নানা প্রজাতির প্রাণী ও বিভিন্ন রকমের পিঠা প্রদর্শিত হয়।  

অনুষ্ঠানে শিক্ষার্থীরা জাতির পিটার স্মরণে গান, কবিতা আবৃত্তি, অভিনয় মঞ্চায়ন করে। শিক্ষার্থী ও অভিভাবকরা প্রাণ ভরে বিভিন আয়োজন উপভোগ করেন।  

২০১০ সালে প্রতিষ্ঠিত হয় আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ। বর্তমানে এর পাঁচটি ক্যাম্পাসে বাংলা ও ইংরেজি মাধ্যমে পড়ানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, মার্চ ০১, ২০২০
ইউজি/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।