ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

চাক‌রি স্থায়ীকর‌ণের দা‌বি অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
চাক‌রি স্থায়ীকর‌ণের দা‌বি অতিরিক্ত শ্রেণি শিক্ষকদের মানববন্ধনে সেকায়েপ’র আওতায় নিয়োগ পাওয়া অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন করেছে সেকেন্ডারি এডুকেশন কোয়ালিটি অ্যান্ড অ্যাকসেস এনহান্সমেন্ট প্রজেক্টের (সেকায়েপ) আওতায় নিয়োগ পাওয়া অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা (এসিটি)। 

মঙ্গলবার (৩ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে সংগঠনের সভাপতি রুহুল আমিন বলেন, অভিজ্ঞতা ও মাধ্যমিক পর্যায়ে বিশেষ অবদান এবং মানবিক দিক বিবেচনা করে চাকরি স্থায়ীকরণ, বিনাশর্তে দ্রুত এসইডিপি প্রোগ্রামে আমাদের নেওয়া হোক।

এ বিষয়ে মুজিববর্ষকে সামনে রেখে মহান স্বাধীনতার মাসে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ আমরা কামনা করছি।

তিনি বলেন, এসইডিপি ম্যানু‌য়েল ৩৬ ধারায় ও এসইডিপি সফল কম্পনেন্ট হিসেবে বিনাশর্তে পরবর্তী প্রোগ্রামে স্থানান্তরের কথাও বলা হয়। কিন্তু প‌রে তার কোনটাই রক্ষা করা হয়‌নি।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে সুপা‌রিশ ও শিক্ষা মন্ত্রণালয়ের আশ্বাসের পরও গত ২৬ মাসে যাবত বিনা বেতনে পাঠদান করেও চাকরি স্থায়ীকরণ হয়নি।  

তারা বলেন, ২০১৫ সাল থেকে বছর মেয়াদে আকর্ষণীয় বেতনে নিজ জেলার সর্বোচ্চ মেধাবীদের সেকায়েপ প্রকল্পের অধীনে সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে ৫ হাজার ২০০ জন অতিরিক্ত বিষয় ভিত্তিক অতিরিক্ত শ্রেণি শিক্ষক নিয়োগ দেওয়া হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে মডেল শিক্ষক হিসেবে ক্যারিয়ার গড়ার পাশাপাশি প্রকল্প শেষে চাকরি স্থায়ীকরণের কথা উল্লেখ করা হয়। কিন্তু এখনও স্থায়ী নিয়োগ দিচ্ছে না।

বাংলা‌দেশ অতিরিক্ত শ্রেণি শিক্ষক ঐক্য প‌রিষদ আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মোজাহারুল ইসলামসহ অতিরিক্ত শ্রেণি শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
পিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।