ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে জাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ১৫, ২০২০
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে জাবি

জাবি: করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে নতুন করে সরকার ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণার পর অনির্দিষ্টকালের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে প্রশাসন।

সোমবার (১৫ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ বিস্তার রোধে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইতোপূর্বে দফায় দফায় সাধারণ ছুটি ঘোষণা করেছে এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।

এরই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ১৫ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে এবং ক্যাম্পাসেও এর সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। এর পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছুটি অব্যাহত থাকবে।

তবে পূর্ব ঘোষিত নির্দেশনাবলী অপরিবর্তিত থাকবে। জরুরি সার্ভিস হিসেবে চিকিৎসা, বিদ্যুৎ, পানি, গ্যাস, পরিচ্ছন্নতা কার্যক্রম, নিরাপত্তা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেটের ক্ষেত্রে এ ব্যবস্থা প্রযোজ্য হবে না বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সবাইকে বাইরে চলাচলের সময় মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।