ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষাছুটি শেষে যোগদান না করায় চবি শিক্ষকের অপসারণ

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৩ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১২

চবি: বিদেশে উচ্চতর ডিগ্রি নিতে শিক্ষা ছুটি শেষ হওয়ার পর কর্মক্ষেত্রে যোগদান না করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে অপসারণ করেছে কর্তৃপক্ষ।

শিক্ষকের নাম মোহাম্মদ আশাদ কবির।

তিনি বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা, ইলেক্ট্রনিকস ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

রোববার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আনোয়ারুল আজিমের সভাপতিত্বে কার ৪৭৯তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রে জানা যায়, ২০০৬ সালে কম্পিউটার বিষয়ে স্নাতকোত্তর করতে কোরিয়া যান মোহাম্মদ আশাদ কবির।

পরে একই বিষয়ে পিএইচডি ডিগ্রি নিতে প্রথমে ফ্রান্স ও পরে অস্ট্রেলিয়া যান তিনি। নিয়মানুযায়ী, ২০০৯ সালে তার কাজে যোগ দেওয়ার কথা। কিন্তু দীর্ঘ সময় ধরে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রাখেন এই শিক্ষক। এর মধ্যে একবার তিনি বাংলাদেশে এসেও  বিশ্ববিদ্যালয়ে কোনো যোগাযোগ করেন নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসন একাধিক কারণ দর্শানো নোটিশ দিলেও  কোনো সাড়া মেলেনি আশাদ কবিরের। সবশেষ গতমাসে বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করার জন্য পত্রিকায় গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এরপরেও তিনি কোনো যোগাযোগ করেন নি।

সিন্ডিকেট সদস্য ড.নাসিম হাসান বাংলানিউজকে বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার জন্য সর্বশেষ সময় পর্যন্ত অপেক্ষা করেছিল। কিন্তু, তিনি কোনো ধরনের যোগাযোগ বা নোটিশের কোনো জবাব দেন নি। তাই, নিয়মানুযায়ী এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ’

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, জানুয়ারি ০৭,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।