ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে যবিপ্রবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
মাস্ক-হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে যবিপ্রবি

যশোর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যশোরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শ্রমজীবী মানুষের স্বাস্থ্য সুরক্ষায় পুনর্ব্যবহার উপযোগী চার হাজার মাস্ক ও এক হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।  

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পাশের তিনটি গ্রামে দুটি মেডিক্যাল টিমও সমাজের অনগ্রসর মানুষকে স্বাস্থ্যসেবা দেবে।

 

সোমবার (১৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

জাতির পিতার শাহাদতবার্ষিকী উপলক্ষে বিগত দুই বছর সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় যবিপ্রবির পক্ষ থেকে ব্যাপক পরিসরে মেডিক্যাল ক্যাম্প আয়োজন করা হয়। কিন্তু বিশ্বজুড়ে কোভিড-১৯ মহামারি আকার ধারণ করায় অত্যন্ত সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এবারের শোকদিবসের মাসজুড়ে কর্মসূচি পালন করছে যবিপ্রবি।

সভায় জানানো হয়, ২০ আগস্ট (বৃহস্পতিবার) সকাল ৯টায় যশোর শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরাল সংলগ্ন এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির উপাচার্যসহ যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ছাড়াও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। পরবর্তীতে কয়েকটি দলে ভাগ হয়ে যশোরের চুড়ামনকাটি, পালবাড়ি, দড়াটানা, মণিহার এবং প্রেসক্লাব এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. নাসিম রেজা, ড. সুমন চন্দ্র মোহন্ত, অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জি, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী হেলাল উদ্দনী পাটোয়ারি, জাতির পিতার ৪৫তম শাহাদতবার্ষিকী পালন কমিটির সদস্য সচিব ডা. দীপক কুমার মণ্ডল, কর্মচারী সমিতির সভাপতি এস এম সাজেদুর রহমান ও সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ। এছাড়া শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে শিলা আক্তার, সাদেক বাচ্চু, নুমান ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২০
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।