ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

আত্মহত্যা নয়, সমস্যায় শুভাকাঙ্খীদের পরামর্শ নিতে হবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
আত্মহত্যা নয়, সমস্যায় শুভাকাঙ্খীদের পরামর্শ নিতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সবার জীবনেই নানা ধরনের সমস্যা আসতে পারে। সমস্যায় পড়লে আত্মহত্যা না করে শুভাকাঙ্খীদের পরামর্শ নেওয়ার কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অধ্যাপক শ্যামলী আকবর।

শুক্রবার (২১ আগস্ট) ইনস্টিটিউটের দ্বিতীয়বর্ষের ছাত্র ইমাম হোসেনের আত্মহত্যার ঘটনায় তার স্মরণে ভার্চ্যুয়াল দোয়া ও শোকসভায় তিনি এ কথা বলেন।

শ্যামলী আকবর বলেন, সবার জীবনেই নানা ধরনের সমস্যা আসতে পারে। আর সব সমস্যা আমাদের কারও একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। তাই কখনও সমস্যা এলে আমাদের উচিত শুভাকাঙ্খীদের কাছ থেকে সাহায্য নেওয়া। এক্ষেত্রে আইইআর অতীতেও শিক্ষার্থীদের পাশে ছিলো, ভবিষ্যতেও থাকবে।

আইইআরের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল মালেক বলেন, ইমাম হোসেনের অকাল মৃত্যুতে আমরা সবাই শোকাহত। আমরা প্রত্যাশা করি, এ ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে আর না ঘটে। আর এ ক্ষেত্রে শিক্ষার্থীদের সাহায্য করার জন্য আইইআরের যেসব পদক্ষেপ নেওয়র সুযোগ আছে তা নেওয়া হবে।

সভায় ভাষাশিক্ষা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মনিনুর রশিদের সঞ্চালনায় আরও অংশ নেন আইইআরের অধ্যাপক ফজলুর রহমান, অধ্যাপক হাফিজুর রহমান, সহকারী অধ্যাপক সুমেরা আহসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মাহবুবুর রহমান লিটুসহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।