ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

একাদশে ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
একাদশে ভর্তি ফি ৫০ শতাংশ মওকুফের দাবি  ছাত্র মৈত্রীর মানববন্ধন

ঢাকা: করোনাকালে সরকারি ও বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ শ্রেণিতে ভর্তির ফি ৫০ শতাংশ মওকুফের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সাবেক ছাত্র নেতা আবুল হোসাইন বলেন, ছাত্র সমাজ জাতির সংকটে নানা সময়ে নেতৃত্ব দিয়েছে। তাদের নেতৃত্বের ফসল ৫২’র ভাষা আন্দোলন, একাত্তরের স্বাধীনতা সংগ্রাম, ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনের সফলতা। আজ করোনাভাইরাসের কারণে অর্থ কষ্টে আছে অভিভাবক সমাজ, তাদের আয় কমেছে। নিজ সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে চিন্তিত তারা। এ অবস্থায় বর্তমানে সরকার একাদশ শ্রেণিতে যে ভর্তি ফি নির্ধারণ করেছে তা অনেক অভিভাবক দিতে পারবেন না। আমাদের দাবি ভর্তি ফি অর্ধেক করা হোক।

সাবেক ছাত্র নেতা সাদাকাত হোসেন খান বাবুল বলেন, করোনা ভাইরাসের কারণে অর্থনীতির সব সেক্টরে নেতিবাচক প্রভাব পড়েছে। এ কারণে মানুষের আয় কমেছে, নগরের ১৬ ভাগ মানুষ গ্রামে যেতে বাধ্য হয়েছেন। কিন্তু এর মাঝেও চুরি, দুর্নীতি ও লুটপাট থেমে নেই। পাচার হয়েছে লক্ষ কোটি টাকা। পাচার হওয়া অর্থ ফিরিয়ে আনুন, শিক্ষায় ভর্তুকি দিন, ভর্তি ফি কমান। ভর্তি ফি কমানো না হলে রাজপথে আন্দোলন করে ছাত্র সমাজের এই যৌক্তিক দাবি আদায় কর হবে।

ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেবের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২০
ইএআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।