ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

এখনই শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্ত পরামর্শক কমিটির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
এখনই শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্ত পরামর্শক কমিটির

ঢাকা: এখনই শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সিদ্ধান্ত দিয়েছেন কেভিড-১৯ জাতীয় পরামর্শক কমিটি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) কোভিড-১৯ জাতীয় পরামশর্ক কমিটির ১৮তম অনলাইন সভা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এরপর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি অধ্যাপক ডা. শহীদুল্লাহ। সভায় আমন্ত্রণক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি যোগদান করেন। এছাড়াও সভায় জাতীয় পরামর্শক কমিটির সব সদস্য অংশ নেয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সভায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার বিষয়ে পরামর্শক কমিটির মতামত জানতে চান।

ডা. দীপু মনি উল্লেখ করেন কমিটির পরামর্শ তিনি শিক্ষা মন্ত্রণালয়ে উপস্থাপন করবেন এবং এ বিষয়ে মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে।

শিক্ষামন্ত্রী করোনা সংক্রমণ প্রতিরোধে ও শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের গৃহীত পদক্ষেপসমূহ কমিটির সামনে উপস্থাপন করেন।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বর্তমানে দেশের পরিস্থিতি নিয়ে আলোচনার ভিত্তিতে জাতীয় কারিগরি পরামশর্ক কমিটি সিদ্ধান্তে আসেন এখনও শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও পরীক্ষা নেওয়ার মতো পরিস্থিতি নেই।

জাতীয় কারিগরি পরামশর্ক কমিটি এখনই শিক্ষা প্রতিষ্ঠান না খোলার বিষয়ে মতামত দেন। একই সঙ্গে পরবর্তীতে পরিস্থিতি পর্যালোচনার ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে বলে মতামত দেন কমিটি।  

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২০
আরকেআর/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।