ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ব্যক্তির বিরুদ্ধে নয়, দুর্নীতির বিরুদ্ধে লিখেছি: কাজী জাহিদ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
ব্যক্তির বিরুদ্ধে নয়, দুর্নীতির বিরুদ্ধে লিখেছি: কাজী জাহিদ

রাবি: প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেফতার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমান মুক্তি পেয়েছেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাতে তিনি রাজশাহী কারাগার থেকে মুক্তি পান।

রাজশাহীর এক আওয়ামী লীগ নেতার দায়ের করা মামলায় তিনি গত ১৭ জুন গ্রেফতার হন।

মুক্তির পর কাজী জাহিদুর রহমান বাংলানিউজকে বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক রাজনীতির সঙ্গে যুক্ত। রাজনীতিতে বিরোধিতা থাকেই। সেটি এক-দুই তারিখের স্ট্যাটাস, এ নিয়ে কারো কোনো নেতিবাচক প্রতিক্রিয়া নেই। শিক্ষক রাজনীতির কারণে ঘটনাটি (গ্রেফতার) ঘটেছে।  

ফেসবুক স্ট্যাটাসে তিনি ‘ব্যক্তির বিরুদ্ধে লেখেননি’ উল্লেখ করে বলেন, আমি ব্যক্তির বিরুদ্ধে নয়, দুর্নীতির বিরুদ্ধে লিখেছি। এটি আমি আগেও বলেছি, এখনো বলছি।

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর থেকে কাজী জাহিদুর রহমান ফেসবুকে দেশের স্বাস্থ্যখাত নিয়ে স্ট্যাটাস দেন। এতে মোহাম্মদ নাসিমকে কটূক্তির অভিযোগে গত ১৭ জুন রাত সাড়ে ৯টার দিকে রাজশাহীর মতিহার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন মহানগর আওয়ামী লীগ নেতা আইনজীবী তাপস কুমার সাহা। এদিন রাত ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টারের বাসা থেকে কাজী জাহিদকে গ্রেফতার করে মতিহার থানা পুলিশ।  

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২০
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।