ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

তিন এজেন্ডা নিয়ে পরিবেশ পরিষদের সভা করেছে ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
তিন এজেন্ডা নিয়ে পরিবেশ পরিষদের সভা করেছে ঢাবি ১৩টি ছাত্র-সংগঠনের নেতৃবৃন্দের সাথে ভার্চ্যুয়াল সভা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়: করোনা ভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে হলসমূহের আবাসন ও শিক্ষা কার্যক্রম নিয়ে বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদভুক্ত ক্রিয়াশীল ১৩টি ছাত্র-সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক ভার্চ্যুয়াল সভা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (২৯ আগস্ট) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং বিভিন্ন হলের প্রভোস্ট যুক্ত ছিলেন।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বাংলানিউজকে বলেন, সভায় তিনটি বিষয় নিয়ে আলোচনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের আবাসন, শিক্ষা কাযর্ক্রম ও বর্তমানে পরিচালিত অনলাইন শিক্ষা কার্যক্রম নিয়ে ছাত্র সংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাদের অভিমত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয় খোলার পর ছাত্রত্ব নেই এমন শিক্ষার্থীদের হল ছাড়ার বিষয়ে তারা সহযোগিতা করার অঙ্গীকার করেন।

বিশ্ববিদালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্র-সংগঠনের নেতৃবৃন্দ অনলাইন শিক্ষা কার্যক্রমের সাথে শিক্ষার্থীদের সম্পৃক্ত রাখার উদ্যোগকে স্বাগত জানান, তবে তারা সকল শিক্ষার্থীর অন্তর্ভুক্তিমূলক ও সমতার ভিত্তিতে অংশগ্রহণের জন্য চাহিদা মোতাবেক প্রয়োজনীয় তথ্য-প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন, ডাটা প্যাকেজ ও ডিভাইস প্রদানের জন্য অনুরোধ করেন।

একইসঙ্গে মূল্যায়নযোগ্য পরীক্ষা কার্যক্রম অনলাইন কার্যক্রমের আওতায় না আনার জন্য তারা কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২০
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।