ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ওয়াশরুমের ট্যাপ ছেড়ে গেলেন ঢাবির রেজিস্ট্রার, ভিজলো বই-ফাইল!

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
ওয়াশরুমের ট্যাপ ছেড়ে গেলেন ঢাবির রেজিস্ট্রার, ভিজলো বই-ফাইল! ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের ওয়ারশরুমের পানিতে বই ও ফাইল ভিজে যাওয়ার ঘটনা ঘটেছে।  

প্রশাসনিক ভবন সূত্র বাংলানিউজকে জানায়, বৃহস্পতিবার (২৭ আগস্ট) ভুলবশত রেজিস্ট্রার এনামউজ্জামান ওয়াশরুমের পানির ট্যাপটি চালু রেখে যান।

এর কারণে পানি জমা হয়ে রেজিস্ট্রারের কার্যালয়ে ছড়িয়ে পড়ে।  

শুক্রবার (২৮ আগস্ট) অফিস থেকে পানি গড়িয়ে বাইরে এলে বিষয়টি নিরাপত্তা কর্মচারীদের দৃষ্টিগোচর হয়। পরে রেজিস্ট্রার নিজে অফিসে আসেন। তবে, বিষয়টি সম্পর্কে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেউ অবহিত ছিল না। পানির কারণে রেজিস্ট্রারের ব্যক্তিগত কিছু বই ও চলমান দুয়েকটি ফাইল ভিজে যায়।  

তবে, ট্যাপ চালু রেখে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন রেজিস্ট্রার এনামউজ্জামান। ঘটনার বিষয়ে তিনি বাংলানিউজকে বলেন, নিচতলার ওয়াশরুমের পানির লাইন বন্ধ হয়ে যাওয়ায় পানি ওপরে চলে আসছিল। এর কারণে ফ্লোরে তিন-চার আঙুল পরিমাণ পানি হয়েছিল। কোনো ফাইল ভিজেনি। আমার ব্যক্তিগত কিছু বই ফ্লোরে ছিল সেগুলো ভিজেছে।  

এদিকে রেজিস্ট্রার অফিসের একজন কর্মকর্তা একটি ফাইল ভিজেছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এ ঘটনা বাংলানিউজের কাছ থেকে অবহিত হয়ে শনিবার (২৯ আগস্ট) রাতেই পরিদর্শনে যান ঢাবি উপাচার্য অধ্যপক ড. মো. আখতারুজ্জামান।  

পরিদর্শন শেষে তিনি বাংলানিউজকে বলেন, ফ্লোরে পানি এসেছে। আমি বিষয়টি দেখেছি। রোববার (৩০ আগস্ট) দুপুর ১২টার মধ্যে সব গোছাতে বলেছি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২০
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।