ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

প্রণব মুখার্জির মৃত্যু উপমহাদেশের রাজনীতিতে অপূরণীয় ক্ষতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২০
প্রণব মুখার্জির মৃত্যু উপমহাদেশের রাজনীতিতে অপূরণীয় ক্ষতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এক শোকবার্তায় উপাচার্য বলেন, প্রণব মুখার্জি ছিলেন ভারতীয় উপমহাদেশের একজন অন্যতম প্রজ্ঞাবান, বিচক্ষণ ও জনপ্রিয় রাজনীতিবিদ।

বরেণ্য এই রাজনীতিবিদ ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মানুষের প্রতি ছিল তার গভীর ভালোবাসা। তিনি আমাদের মহান মুক্তিযুদ্ধে নানাবিধ উপায়ে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা করেছেন।  

‘সর্বজন শ্রদ্ধেয় এই বর্ষীয়ান নেতার মহাপ্রয়াণে উপমহাদেশের রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হলো। উপমহাদেশের রাজনীতিতে অনবদ্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।  

উপাচার্য প্রয়াত প্রণব মুখার্জির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে আরও বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভিত রচনায় তার রয়েছে সক্রিয় ভূমিকা।
উপাচার্য প্রণব মুখার্জির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার পরিবারের শোকসন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ৩১ আগস্ট (সোমবার) দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২০
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।