ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবি ও চবি থেকে ইউজিসিতে নতুন ২ সদস্য

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২০
রাবি ও চবি থেকে ইউজিসিতে নতুন ২ সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র ও অধ্যাপক আবু তাহের

ঢাকা: রাজশাহী এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই জন অধ্যাপককে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) পূর্ণকালীন সদস্য হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আদেশ জারি করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও ভূমি প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক বিশ্বজিৎ চন্দ্র এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আবু তাহের ইউজিসির সদস্য নিয়োগ দেওয়া হয়।

আদেশে বলা হয়েছে, চার বছরের জন্য তাদের ওই পদে নিয়োগ দেওয়া হলেও সরকার প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার আগে তাদের অব্যাহতি দিতে পারবে।

তারা অধ্যাপক হিসেবে যে বেতনভাতা পাচ্ছিলেন কমিশনের সদস্য হিসেবেও সেই বেতনভাতা পাবেন। এর বাইরে ইউজিসি সদস্য হিসেবে প্রচলিত বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা পাবেন। যোগদানের তারিখ থেকে তাদের নিয়োগ কার্যকর হবে।

দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর দেখভালের দায়িত্বে থাকা ইউজিসিতে বর্তমানে অধ্যাপক কাজী শহীদুল্লাহ ইউজিসির চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

কমিশনের সদস্য হিসেবে রয়েছেন অধ্যাপক দিল আফরোজা বেগম, অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন এবং অধ্যাপক মুহাম্মদ আলমগীর। নতুন দুই অধ্যাপককে নিয়ে ইউজিসির সদস্য সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২০
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।