ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

দায়িত্ব নিলেন ঢাবির নতুন কোষাধ্যক্ষ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২০
দায়িত্ব নিলেন ঢাবির নতুন কোষাধ্যক্ষ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) উপাচার্য দফতরে কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব বজায় রেখে আনুষ্ঠানিকভাবে এ দায়িত্বভার নেন।

বুধবার (২ সেপ্টেম্বর) তিনি চার বছরের জন্য এ নিয়োগ লাভ করেন। দায়িত্ব নেওয়ার সময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবনিযুক্ত কোষাধ্যক্ষকে আন্তরিক অভিনন্দন জানান এবং তার সফলতা কামনা করেন। এসময় সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ১৯৫৮ সালের ১০ মার্চ কুমিল্লায় জন্ম নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাকাউন্টিং বিভাগ থেকে বি.কম (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথমস্থান এবং এম.কম পরীক্ষায় প্রথম শেণিতে ‍দ্বিতীয় স্থান অর্জন করেন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং বাংলাদেশের ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউটেন্টস (আইসিএমএ) থেকে সিএমএ ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যাকাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। পরে ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যাকাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ২০০৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে তার ২৫টি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, সেপ্টম্বর ০৩, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।