ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

করোনায় সিকৃবি শিক্ষক ড. আবু বকর সিদ্দিকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২০
করোনায় সিকৃবি শিক্ষক ড. আবু বকর সিদ্দিকের মৃত্যু সিকৃবি শিক্ষক অধ্যাপক ড. আবু বকর সিদ্দিক/ ফাইল ছবি

সিলেট: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষক অধ্যাপক ড. আবু বকর সিদ্দিক (৬২) মারা গেছেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ে তার সহকর্মীরা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, দুই সপ্তাহ আগে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন। হাসপাতালে ভর্তির পর তাকে চিকিৎসার পাশাপাশি প্লাজমাও দেওয়া হয়। প্লাজমা দেওয়ার পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও শনিবার রাতে তিনি মারা যান।

ড. আবু বকর সিদ্দিকের বাড়ি বরিশাল জেলার মেহেন্দিগঞ্জের পাথরহাটা গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। তাকে গ্রামের বাড়িতে দাফন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের কৃষিবিদ খসরু মোহাম্মদ সালাহ উদ্দিন বাংলানিউজকে বলেন, অধ্যাপক ড. আবু বকর সিদ্দিকের চাকরি জীবন শুরু হয় কৃষি ব্যাংক দিয়ে। এরপর ২০০০ সালে তিনি প্রাক্তন সিলেট ভেটেরিনারি কলেজে যোগ দেন। তিনি ভেটেরিনারি অ্যানিম্যাল অ্যান্ড বায়োমেডিক্যাল সায়েন্স অনুষদের বিভাগীয় প্রধান ছিলেন। কলেজটি বিশ্ববিদ্যালয় হওয়ার পর থেকেই তিনি অধ্যাপনায় নিয়োজিত ছিলেন এবং বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের অর্থ হিসাব শাখার পরিচালক ও মসজিদ কমিটির সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন বিভাগের গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২০
এনইউ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।