ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

মাস্টার্স কোর্স চালু করতে যাচ্ছে বিআইসিএম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২০
মাস্টার্স কোর্স চালু করতে যাচ্ছে বিআইসিএম

ঢাকা: ২০২১ সালের জানুয়ারি থেকে মাস্টার্স কোর্স চালু করতে যাচ্ছে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর তোপখানা রোডে বিআইসিএমের কার্যালয়ে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) কার্যনির্বাহী কমিটির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে একথা বলেন বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার।

তিনি বলেন, একটি কোর্স চালু করতে কিছু চ্যালেঞ্জ আছে। সেগুলো মোকাবিলা করে আগামী জানুয়ারি থেকে মাস্টার্স অফ অ্যাপ্লাইড ফাইন্যান্স অ্যান্ড ক্যাপিটাল মার্কেট (এমএফসিএম) কোর্স চালু করা হবে বলে আশা করছি। দুই বছর মেয়াদী এ কোর্সে সবাইকে অংশগ্রহণের জন্য তিনি আহ্বান জানান।

তিনি আরও বলেন, বিআইসিএম'র কাজ হচ্ছে পুঁজিবাজারে যারা রয়েছেন তাদের সহায়তা করা। এরই মধ্যে পুঁজিবাজারে বেশ কিছু বন্ড ইস্যু করা হয়েছে। তাই বন্ড সম্পর্কে ধারণা দিতে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ১০ দিনব্যাপী বন্ড ইস্যু সার্টিফিকেট কোর্স নামে একটি ট্রেনিং প্রোগ্রাম শুরু করতে যাচ্ছি। এছাড়া বেশকিছু ট্রেনিং প্রোগ্রাম হাতে নেওয়া হয়েছে।

অনুষ্ঠান সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল বলেন, বিআইসিএমের জন্মলগ্ন থেকে সিএমজেএফের সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছে। এটি অব্যাহত রয়েছে। অতীতেও সিএমজেএফের সদস্যরা বিআইসিএম থেকে একাধিক প্রশিক্ষণ নিয়েছেন। আগামীতে এ প্রশিক্ষণ অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। সাংবাদিকদের দক্ষতা বাড়াতে সিএমজেএফ সব সময় প্রশিক্ষণকে গুরুত্ব দিয়ে থাকে।

এসময় সিএমজেএফের সহ-সভাপতি এম এম মাসুদ, সাধারণ সম্পাদক মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম এ কালাম, অর্থ সম্পাদক আবু আলী, ইসি সদস্য মাহফুজুল ইসলাম, নিয়াজ মাহমুদ, গিয়াস উদ্দিন ও নাজমুল হোসেন ফারুক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে সিএমজেএফের প্রকাশনা বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্টের হাতে তুলে দেন সিএমজেএফ নেতারা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২০
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।