ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

অনলাইন ক্লাস নিয়ে ঢাবি শিক্ষকদের কর্মশালা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২০
অনলাইন ক্লাস নিয়ে ঢাবি শিক্ষকদের কর্মশালা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): করোনা পরিস্থিতির কারণে বর্তমানে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস (পাঠদান) পরিচালিত হচ্ছে অনলাইন প্ল্যাটফরমে। শিক্ষক-শিক্ষার্থীদের জন্য বিষয়টি নতুন হওয়ায় এর বিভিন্ন দিক নিয়ে কর্মশালা পরিচালনা করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিং।

 

বুধবার (৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সম্প্রতি ভার্চ্যুয়ালি ‘অনলাইন শিক্ষণ কৌশল, আধুনিক গুগল ক্লাসরুম সুবিধাদি এবং প্রাসঙ্গিক প্ল্যাটফর্ম ব্যবহার’ শীর্ষক এক কর্মশালার আয়োজন করা হয়।  

সেন্টারের পরিচালক অধ্যাপক ড. সাবিতা রিজওয়ানা রহমানের সভাপতিত্বে কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সেন্টারের অতিরিক্ত পরিচালক ড. এ টি এম সামছুজ্জোহা।  

এতে ঢাকা বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ শফিউল আলম খান, সহকারী অধ্যাপক ড. আহমেদুল কবীর ও সহকারী অধ্যাপক মো. সাঈদ সিদ্দিক আলোচনা করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মশালায় অংশ নেন। সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং অ্যান্ড লার্নিং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ধারাবাহিকভাবে কর্মশালার আয়োজন করে আসছে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২০
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।