ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ধর্ষ‌কদের শাস্তি চেয়ে ইশরাতের অবস্থান

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
ধর্ষ‌কদের শাস্তি চেয়ে ইশরাতের অবস্থান ধর্ষকদের শাস্তির দাবিতে অবস্থান/ ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ধর্ষ‌ণের প্রতিবা‌দ ও ধর্ষ‌কদের স‌র্বোচ্চ শা‌স্তির দা‌বি‌তে ব‌রিশা‌লে প্রতিবাদী অবস্থান কর্মসূ‌চি শুরু ক‌রেছে এক ক‌লেজ ছাত্রী।

বুধবার (০৭ অক্টোবর) সকাল ৯টা থে‌কে নগ‌রের অশ্বিনী কুমার হ‌লের সাম‌নে সদর‌রোডের ফুটপা‌তে এ কর্মসূচি শুরু ক‌রেন ইশরাত জাহান সুরাইয়া নামের ওই কলেজ ছাত্রী।

ওই ছাত্রী ব‌রিশাল নগ‌রের সাগরদী ব্রাঞ্চ রোড এলাকার বা‌সিন্দা ও আনসার উদ্দিন ম‌ল্লিক ক‌লে‌জের মান‌বিক বিভা‌গের শিক্ষার্থী।

এদিকে ইশরাতের ওই কর্মসূ‌চি‌তে একাত্মতা প্রকাশ ক‌রে সকাল থে‌কেই তার পা‌শে অবস্থান নেয় পা‌নি উন্নয়ন বো‌র্ড মাধ্যমিক বিদ্যাল‌য়ের দশম শ্রেণির শিক্ষার্থী তানমীম।

ইশরাত জানান, দে‌শে সম্প্রতি ধর্ষ‌ণের ঘটনা বে‌ড়েই  চলেছে। সমা‌জে আজ নারী ও শিশুরা নিরাপ‌দে নেই। দৃষ্টান্তমূলক শা‌স্তির অভাব আর একের পর এক ধর্ষ‌ণের ঘটনা আমাদের আত‌ঙ্কিত করে ফেলছে।

ধর্ষক‌দের ক‌ঠোর শা‌স্তি না হ‌লে এ ধর‌নের অপরাধ আরও বাড়‌বে, তাই ক‌ঠোর আইন ও ধর্ষক‌দের দৃষ্টান্তমূলক শা‌স্তির দা‌বি‌তে আমা‌দের এ কর্মসূ‌চি।

এদিকে সকাল ১০টায় এ কর্মসূ‌চি‌তে একাত্মতা প্রকাশ ক‌রে গণসংহ‌তি আন্দোলন ও  বাংলা‌দেশ ছাত্র ফেডা‌রেশ‌নের নেতারা।

গণসংহ‌তি আন্দোলন ব‌রিশা‌লের আহ্বায়ক দেওয়ান আব্দুর র‌শিদ নিলু ব‌লেন, শিক্ষার্থীর এ কর্মসূচি আজ সারা‌দিন চল‌বে। ধর্ষণের বিরুদ্ধে সবার রুখে দাঁড়ানোর সময় এসেছে।

বাংলা‌দেশ সময়: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।