ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

শিক্ষা

ধর্ষণের প্রতিবাদে জাবি ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
ধর্ষণের প্রতিবাদে জাবি ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): নোয়াখালির নারী নির্যাতনের ঘটনাসহ সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনায় সম্পৃক্তদের দ্রুত গ্রেফতার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে আলোক প্রজ্জ্বলন কর্মসূচী পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বুধবার (০৭ অক্টোবর) সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচী পালন করেন তারা।

প্রোগ্রামের শুরুতে ধর্ষণের শিকার নারীদের প্রতি সহমর্মিতা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন নেতাকর্মীরা।  

আলোক প্রজ্জ্বলন শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মাইনুল হুসাইন রাজন বলেন, সারাদেশে ধর্ষকেরা আবার জেগে উঠেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই বঙ্গবন্ধুর বাংলাদেশে ধর্ষকদের কোনো ঠাঁই নাই। ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তবে এই সমাজ থেকে ধর্ষক এবং নারী নিপীড়ক নিপাত যাবে।  

ধর্ষকদের বিরুদ্ধে দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানাই কোনোভাবেই যেন ধর্ষকেরা ছাড় না পায়।  

এর পাশাপাশি যেকোন সময় আমরা দেখি ইস্যু পেলেই সরকার পতনের আন্দোলন শুরু করে এক পক্ষ। আমরা এর তীব্র নিন্দা জানাই, আগামীতে এ ধরনের কার্যক্রম বাংলাদেশ ছাত্রলীগ কঠোর হাতে দমন করবে।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগ সহ-সভাপতি মিজানুর রহমান, আকলিমা আকতার এশা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার, সাইফুল ইসলাম, মাহমুদুল হাসান রিজু, ইসমাইল হোসেন, আহমেদ আরিফ, হাবিবুর রহমান লিটন ও আলম শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।