ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৯ সফর ১৪৪৩

শিক্ষা

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমান

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমান এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হাবিবুর রহমান।

ঢাকা: অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন।  

২০২১ সালের ৬ জুলাই এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এই নিয়োগ দেন।

অধ্যাপক রহমান ১৯৭২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। শিক্ষকতার পাশাপাশি তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দু’টি হলের আবাসিক শিক্ষক, হিসাববিজ্ঞান বিভাগের সভাপতি, বিসনেজ স্টাডিস অনুষদের ডীন, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ফাইন্যান্স কমিটির সদস্য এবং ইসলামী বিশ্ববিদ্যালয় কুস্টিয়ার ফাইন্যান্স কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি ২০১৩ সালে অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন। এছাড়া তাঁর বেশ কিছু গবেষণামূলক প্রবন্ধ দেশীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

অধ্যাপক মো. হাবিবুর রহমান আকন ১৯৪৬ সালের ১ আগস্ট পিরোজপুর সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হওয়ার পর খুলনার আজম খান কমার্স কলেজ থেকে বি.কম (সম্মান) এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞান বিষয়ে প্রথম শ্রেণিতে এম.কম ডিগ্রি লাভ করেন। তিনি আমেরকিার জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয় থেকে প্রশিক্ষণ লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa