ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

শিক্ষা

শিক্ষক-শিক্ষার্থীদের টিকা গ্রহণ নিশ্চিত করতে মন্ত্রণালয়ের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
শিক্ষক-শিক্ষার্থীদের টিকা গ্রহণ নিশ্চিত করতে মন্ত্রণালয়ের নির্দেশ

ঢাকা: শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন গ্রহণ এবং অন্যদের গ্রহণে উদ্বুদ্ধকরণের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

রোববার (১ আগস্ট) এই নির্দেশনা দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে।

 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা/কর্মচারী ও শিক্ষার্থীদের নিজ নিজ ভ্যাকসিন গ্রহণ এবং অন্যদের গ্রহণের জন্য উদ্বুদ্ধকরণের নির্দেশনা দিয়ে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের সব শিক্ষক, কর্মকর্তা/কর্মচারী এবং ১৮ বছরের ঊর্ধ্বে সব শিক্ষার্থীকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী নিজ নিজ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উদ্বুদ্ধ ও নিশ্চিত করবেন।  

এ বিভাগের আওতাধীন বিভাগ জেলা/উপজেলা পর্যায়ের দপ্তর/সংস্থা/প্রতিষ্ঠান প্রধানরা নিজ নিজ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা/কর্মচারী ও শিক্ষার্থীদের ভাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতেও বলা হয়েছে।  

শিক্ষকদের অনলাইন/ভার্চ্যুয়াল ক্লাসে শিক্ষার্থীদের এবং তাদের পরিবারের সদস্যদের করোনার বিস্তার রোধে স্বাস্থ্যবিধি অনুসরণসহ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে উদ্বুদ্ধ করবেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সব দপ্তর/সংস্থার কর্মকর্তা/কর্মচারীরা এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা/কর্মচারীরা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধকরণে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবেন।

বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এই নির্দেশনা পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa