ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

টিকা গ্রহণ শতভাগ হলে খুলবে ইবি

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
টিকা গ্রহণ শতভাগ হলে খুলবে ইবি সংবাদ সম্মেলন

ইবি: শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণ শতভাগ নিশ্চিত হলে আগামী ২৭ সেপ্টেম্বরের পর খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপাচার্যের বাসভবনে এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, এক ডোজ হলেও শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করে ২৭ সেপ্টেম্বরের পর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। টিকা নিশ্চিত হলে দ্রুততম সময়ে একাডেমিক কাউন্সিলের মাধ্যমে খোলার ব্যবস্থা করা হবে। যেসব শিক্ষার্থী এখনো এক ডোজ টিকা গ্রহণ করেনি, তারা আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে এনআইডি দিয়ে সুরক্ষা অ্যাপে আবেদন করবে। যাদের এনআইডি কার্ড নেই তারা জন্মনিবন্ধন নম্বর দিয়ে ইউজিসির তৈরি বিশেষ অ্যাপে নিবন্ধন করবে। এরপর শিক্ষার্থীরা সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারবে।  

উপাচার্য আরো বলেন, আগামী দুই দিনের মধ্যে ইউজিসি অ্যাপ তৈরি করবে। নিবন্ধনের পর মেসেজ না আসলেও সংশ্লিষ্ট টিকা কেন্দ্রে কার্ড নিয়ে গেলে টিকা গ্রহণ করতে পারবে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা এক ডোজ হলেও শতভাগ টিকা গ্রহণ করলে সিন্ডিকেট বা একাডেমিক কাউন্সিলের সভা করে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যবস্থা করা হবে। টিকা নিতে জটিলতার সৃষ্টি হলে প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

জানা যায়, মঙ্গলবার (১৪ সেপ্টম্বর) সকাল ১০টার দিকে শিক্ষা মন্ত্রাণালয়, ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে অনলাইন সভা অনুষ্ঠিত হয়। সভায় আগামী ২৭ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যারয় খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। পাশাপাশি সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কিছু নিদের্শনা দেওয়া হয়। সে নির্দেশনার পরিপ্রেক্ষিতে ইবি উপাচার্য বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa