ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

প্রতিষ্ঠার ৩৭ বছরে পদার্পণ করলো ডুজা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
প্রতিষ্ঠার ৩৭ বছরে পদার্পণ করলো ডুজা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): নানা আয়োজনে ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-ডুজা।  

রোববার (১৯ সেপ্টেম্বর) সমিতির কার্যালয়ে কেক কেটে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং ডুজার প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।



এ সময় আর উপস্থিত ছিলেন ডুজার প্রতিষ্ঠাতা সদস্য এবং বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল, সংগঠনের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবিরসহ সমিতির সাধারণ সদস্যরা।  

প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান উপাচার্য।  

তিনি বলেন, যখন কেউ নেতিবাচক দৃষ্টিভঙ্গি পোষণ করে, তখন তার মস্তিষ্ক সবকিছু নেতিবাচক দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করে। তাই আমাদের উচিত এটি পরিহার করা। আমাদের সবসময় ইতিবাচক দৃষ্টিভঙ্গি লালন করে বস্তুনিষ্ঠ সংবাদের প্রতি গুরুত্ব দেওয়া উচিত। আমাদের লক্ষ্য হলো সুন্দর ও কল্যাণের উন্নয়ন ঘটানো। ইতিবাচক দৃষ্টিভঙ্গির মাধ্যমে যেকোনো বিষয়কে সুন্দর করে তোলা যায়।  

উপাচার্য আরও বলেন, ঢাবি সাংবাদিক সমিতির সদস্যরা দ্বৈত ভূমিকা পালন করেন। তারা একইসঙ্গে শিক্ষার্থী এবং সাংবাদিক। দুটি ক্ষেত্রে কাজ করতে গিয়ে তারা সবসময় বস্তুনিষ্ঠতার প্রতি গুরুত্ব দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় তাদের মধ্যে পেশাদারিত্বের মনোভাব শক্তিশালী অবস্থানে থাকে। সমিতির সব সদস্যকে ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বিশ্ববিদ্যালয়ের সব উন্নয়ন এবং অন্যান্য সংবাদ তুলে ধরার আহ্বান জানান উপাচার্য।  

সভাপতি মেহেদী হাসান বলেন, ঢাবি সাংবাদিক সমিতির ইতিহাস, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ইতিহাস। অতীতেও এর সদস্যরা নিজেদের নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে যেভাবে কাজ করে এসেছে, জাতির বৃহত্তর স্বার্থে আগামীতেও সেভাবেই কাজ করে যাবে।  

পরে টিএসসির সামনে থেকে একটি আনন্দ র‌্যালি বের করেন ডুজার সদস্যরা। র‌্যালিটি টিএসসির সড়ক-দ্বীপ প্রদক্ষিণ করে টিএসসিতে এসে শেষ হয়।  

প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে বিকেলে বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হলে একটি প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা সেপ্টেম্বর ১৯, ২০২১
এসকেবি/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa