ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

পরীক্ষার ফি হোক শুধু কাগজের দাম

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
পরীক্ষার ফি হোক শুধু কাগজের দাম অনশনরত শিক্ষার্থী।

ইবি: পরীক্ষার খাতার ফি ছাড়া অন্য সব ফি মওকুফের দাবিতে অনশন পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দস্তগীর হোসেন সাগর নামে এক শিক্ষার্থী।  

বুধবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে অনশন পালন করেন তিনি।

 

তবে দুপুর ১টার দিকে সহপাঠীরা এসে তার অনশন ভাঙায়। অনশনকারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষে অধ্যয়নরত।

অনশনকালে সাগর বলেন, পরীক্ষার ফি বাবদ এত বেশি টাকা দেব কেনো। আমার দাবি পরীক্ষার ফি হোক শুধু কাগজের দাম। প্রশাসন অনাবাসিক শিক্ষার্থীদের কাছ থেকে যে অতিরিক্ত টাকা আদায় করছে তা সম্পূর্ণ অযৌক্তিক। হলে না থেকেও টাকা দেব কেনো। বাসা না নিয়ে তো আর বাসা ভাড়া দেই না। তাহলে হলে না থেকেও কেনো হলের টাকা দেব। এত টাকাই যদি দিতে হয় তাহলে কষ্ট করে ভর্তি যুদ্ধে নেমেছিলাম কেনো। টাকা থাকলে তো প্রাইভেটেই ভর্তি হতে পারতাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম সাংবাদিকদের বলেন, আসলে অনশন তো আন্দোলনের চূড়ান্ত পর্যায়। কোনো দাবি থাকলে প্রশাসনের কাছে সে জানাতে পারে। '

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa