ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবির হলে থাকতে পারবেন নারী ভর্তিচ্ছুরা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
রাবির হলে থাকতে পারবেন নারী ভর্তিচ্ছুরা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি):  রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে হলগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় আবাসিক হলগুলো বন্ধ রেখে পরীক্ষা হবে। সেক্ষেত্রে কোনো ভর্তিচ্ছু শিক্ষার্থী এবার হলে থাকতে পারবেন না।

অধ্যাপক সুলতান-উল ইসলাম বাংলানিউজকে বলেন, আমরা নারী ভর্তিচ্ছুদের হলে রাখার ব্যবস্থা করছি। ছাত্রী হলগুলোর রিডিং রুম, টিভি রুম ও কমন রুমে তারা থাকতে পারবেন। সেখানে পর্যাপ্ত আলো সরবরাহ ও ফ্যানের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, নারী ভর্তিচ্ছুদের যাতে খাবারের জন্য বের না হতে হয়, সেজন্য আমরা বাবুর্চিদের সঙ্গে কথা বলছি। যাতে তারা একটি যুক্তিসঙ্গত দামে খাবার পরিবেশন করেন। এ সময় ভর্তিচ্ছু ছাত্রদের জন্য হলের ব্যবস্থা করতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে রাবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে, যা চলবে ৬ অক্টোবর পর্যন্ত। এবার তিনটি ইউনিটে ১ লাখ ২৮ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।