ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

ক্যাম্পাসেই এনআইডি পাবেন জবি শিক্ষার্থীরা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
ক্যাম্পাসেই এনআইডি পাবেন জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): আগামী ২৫ অক্টোবর থেকে ক্যাম্পাসেই জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) জন্য আবেদন করতে পারবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এজন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এনআইডি বুথ স্থাপন করা হবে।

বুধবার (২৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের যেসব শিক্ষার্থীর এনআইডি কার্ড নেই, তারা ২৫ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করে আবেদন কপি ক্যাম্পাসের বুথে জমা দিয়ে এনআইডি কার্ড করতে পারবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র করার জন্য www.nidw.gov.bd ওয়েবসাইটে গিয়ে যথাযথভাবে নিবন্ধন ফর্ম পূরণ করে কপি ডাউনলোড করে অনলাইন জন্মসনদ, শিক্ষাসনদ, পিতা/মাতার এনআইডি কপি, বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের কপির সত্যায়িত কপি সঙ্গে নিয়ে আগামী ২৫ থেকে ২৭ অক্টোবরের মধ্যে কেন্দ্রীয় অডিটোরিয়াম (রেজিস্ট্রেশন কেন্দ্রে) আসতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ইতোপূর্বে যে সব শিক্ষার্থী নিবন্ধন ফর্ম দুই পূরণ করেছেন কিন্তু বায়োমেট্রিক কার্যক্রম সম্পন্ন করতে পারেননি তারাও এনআইডি কার্ড করতে পারবেন। সেক্ষেত্রে তাদেরও উল্লেখিত কাগজপত্র সঙ্গে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa