ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসির প্রথম দিনে বরিশাল বোর্ডে অনুপস্থিত ২১৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
এইচএসসির প্রথম দিনে বরিশাল বোর্ডে অনুপস্থিত ২১৬

বরিশাল: বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষার প্রথমদিনে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথমপত্রে ২১৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। তবে কোনো শিক্ষক ও পরীক্ষার্থী বহিষ্কার হওয়ার খবর পাওয়া যায়নি।

অনুপস্থিতির মধ্যে রয়েছে ভোলা জেলায় ৪০ জন, বরগুনায় ২৯ জন, পটুয়াখালীতে ৪৫ জন, পিরোজপুরে ৪০ জন, ঝালকাঠিতে নয়জন ও বরিশালে ৫৩ জন।

এর ফলে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র পরীক্ষায় মোট ১৩ হাজার ১৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৯৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

বোর্ড সূত্রে জানা গেছে, সুষ্ঠু-সুন্দর পরিবেশে বোর্ডের অধীনে বিভাগের ছয় জেলার ১২১ কেন্দ্রে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। শেষ হয় সকাল সাড়ে ১১টায়।

পরীক্ষা শুরুর আগে সকাল সাড়ে ৯টায় নগরীর সরকারি বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস। এ সময় কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন তিনি। করোনা প্রাদুর্ভাবের বিষয়টি মাথায় রেখে প্রতিটি কেন্দ্রে পরীক্ষার্থীদের জন্য একটি করে আইসোলেশন কক্ষের ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

এবার বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৬৮ হাজার ৪৪১ জন শিক্ষার্থী। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৩ হাজার ২০৪ জন, মানবিক বিভাগে ৪৩ হাজার ৩২৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার্থী ১১ হাজার ৯১৩ জন।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।