ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে অনশনরত শিক্ষার্থী কাজল হাসপাতালে

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
শাবিপ্রবিতে অনশনরত শিক্ষার্থী কাজল হাসপাতালে

শাবিপ্রবি (সিলেট): উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগে আমরণ অনশনরত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী কাজল দাস অসুস্থ হয়ে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমান তিনি অনশনরত অস্থায় রাগিব বারেয়া মেডিক্যালে চিকিৎসারত অবস্থায় আছেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেল ৪টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

অনশনত মেডিক্যালে ভর্তি কাজল দাস বাংলানিউজকে বলেন, আমি যতদিন এ ভিসি পদত্যাগ করবে না ততদিন তিনি আমৃত্যু অনশন করে যাবো। অনশন ভাঙ্গবো না।

জানা যায়, অনশনরত শিক্ষার্থীদের মধ্যে, একজন শিক্ষার্থী রাত ৩টা দিকে বমি করে, আরেকজনের জ্বর ওঠে, আরেকজন শিক্ষার্থী ভোর ৫টার দিকে দুর্বল হয়ে পড়লে বেলা ১১টার দিকে চিকিৎসা দিতে আসেন রাগীব রাবেয়া মেডিক্যালের ডা. বাবলু।

তিনি বলেন, আমি আসার পর দুইজন শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি বাকি যারা অসুস্থতাবোধ করছেন তাদেরও দেখতেছি।

ডা. বাবলু বলেন, যাদের চিকিৎসা দিয়েছি তাদের মধ্যে একজন অ্যাজমা রোগী ছিলেন। রাতে বেশি শীত থাকায় তার শ্বাসকষ্ট বেড়েছে। তাই তাদের পালস বেশি হচ্ছে। বাকিসব ঠিক আছে। তাদের পেশার ঠিক আছে।

এদিকে বুধবার (১৯ জানুয়ারি) বিকেল ৩টা থেকে এ কর্মসূচি করেন শিক্ষার্থীরা। এতে ২৪ জন শিক্ষার্থী এ অনশন অংশ নেন। তারমধ্যে ১৫ জন ছেলে এবং ৯ জন মেয়ে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa